ঢাকা, বাংলাদেশ ২০ অক্টোবর, ২০২৪

৪৪তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত

Publish : 06:39 AM, 07 September 2024.
৪৪তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিত
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক :

চুয়াল্লিশতম বিসিএসের মৌখিক পরীক্ষা আবারো স্থগিত করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

রবিবার (২৬ আগস্ট) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক আনন্দ কুমার বিশ্বাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, এসব পরীক্ষার নতুন তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

কোটা সংস্কার আন্দোলনে সহিংসতার জেরে কারফিউ জারি হলে ৪৪তম বিসিএসের সাধারণ ক্যাডারের মৌখিক পরীক্ষা স্থগিত হয়। এসব পরীক্ষা ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ১৯ সেপ্টেম্বরে শেষ হওয়ার কথা ছিল। তার এক সপ্তাহ আগে পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে পিএসসি।

২০২১ সালের ৩০ নভেম্বর ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। পরে ২০২২ সালের ২৭ মে দেশের আটটি বিভাগীয় শহরে প্রিলিমিনারি পরীক্ষা হয়। তাতে উত্তীর্ণ হন ১৫ হাজার ৭০৮ জন।

এই বিসিএসের মাধ্যমে ২৫টি ক্যাডারে এক হাজার ৭১০ জন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হবে।

তার মধ্যে সাধারণ ক্যাডারে ৪৪৯ জন, টেকনিক্যাল ক্যাডারে ৪৮৫ জন, সাধারণ কলেজের জন্য সাধারণ শিক্ষায় ৪০১ জন, শিক্ষক প্রশিক্ষণ কলেজের জন্য সাধারণ শিক্ষায় ২০ জন ও কারিগরি শিক্ষায় ৩৫৫ জন নিয়োগের কথা রয়েছে।

পিপলনিউজ/আরইউ

শিক্ষা বিভাগের অন্যান্য খবর

Follow Us

প্রকাশক ও সম্পাদক
জাহিদুল ইসলাম
বার্তা সম্পাদক
সোহেলী চৌধুরী লিন্ডা

© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত || peoplenewsbd.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শিরোনাম খামেনির ওপর হামলা চালাতে পারে ইসরায়েল শিরোনাম পাকিস্তানের সঙ্গে ড্র করে সাফে টিকে রইল বাংলাদেশ শিরোনাম হাজারীবাগে ভবন নির্মাণে ৫ লাখ টাকা চাঁদা দাবি, গ্রেপ্তার ১ শিরোনাম ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবু গ্রেপ্তার শিরোনাম ট্রাফিক আইন লঙ্ঘনে ডিএমপির ১২৬৩ মামলা, জরিমানা প্রায় ৫১ লাখ টাকা