ঢাকা, বাংলাদেশ ২০ অক্টোবর, ২০২৪

শুক্রবারও চলবে মেট্রোরেল, কাজীপাড়া স্টেশন খুলছে

Publish : 12:59 AM, 20 September 2024.
শুক্রবারও চলবে মেট্রোরেল, কাজীপাড়া স্টেশন খুলছে
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক :

যাত্রীর চাহিদা বাড়ায় আগামী শুক্রবার (২০ সেপ্টেম্বর) থেকে সপ্তাহে সাত দিনই মেট্রোরেল চলবে বলে আশা প্রকাশ করেছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুর রউফ। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এ তথ্য জানান তিনি।

মোহাম্মদ আবদুর রউফ বলেন, মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পর আগামী শুক্রবার থেকে সাপ্তাহিক ছুটির দিনে মেট্রোরেল চালানোর চেষ্টা চলছে। মেট্রোরেল কর্তৃপক্ষ আশা করে শুক্রবার থেকে ট্রেনগুলো কাজীপাড়া স্টেশনে থামবে। কারণ এটি পুনরায় চালু করার জন্য প্রস্তুত করা হচ্ছে।

তিনি বলেন, সড়ক ও মহাসড়ক বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, আমরা শুক্রবার মেট্রোরেল চালানোর জন্য সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। মন্ত্রণালয় সায় দিলে আমরা আগামী শুক্রবার থেকেই ছুটির দিনের মেট্রোরেল পরিচালনা করতে চাই।

একই সঙ্গে তিনি জানিয়েছেন, মেট্রোরেলের কাজীপাড়া স্টেশনটি চালু করেছে ডিএমটিসিএল। আগামী শুক্রবার থেকে এ স্টেশনে মেট্রোরেল থামবে বলে জানা গেছে। এ বিষয়ে তিনি বলেন, মন্ত্রণালয়ের উপদেষ্টা (মুহাম্মদ ফাওজুল কবির খান) আমাদের নির্দেশনা দিয়েছেন মেট্রোরেল যেন শুক্রবারেও পরিচালনা করা হয়। আমাদের চ্যালেঞ্জ হচ্ছে, কবে আমরা মিরপুর-১০ এবং কাজীপাড়া স্টেশন দুটি চালু করতে পারব। আমরা দ্রুততম সময়ে কাজ শেষ করছি। বুধবার (১৮ সেপ্টেম্বর) কাজীপাড়া স্টেশন প্রস্তুত হয়ে যাবে।

মেট্রোরেলের অধস্তন কর্মচারীদের অতিরিক্ত ভাতার বিষয়টি সমাধান করা হয়েছে কিনা জানতে চাইলে এমআরটি লাইন-৬-এর অতিরিক্ত প্রকল্প পরিচালক মোহাম্মদ জাকারিয়া বলেন, এই বিষয়টি দ্রুততম সময়ে সমাধান করবে কর্তৃপক্ষ। একটি কমিটি গঠন করা হয়েছে। আশা করি, শুক্রবার মেট্রোরেল পরিচালনা করতে সেটি কোনো বড় ইস্যু হবে না।

বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের আন্দোলনের সময় গত ১৯ জুলাই সন্ধ্যায় মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। তারা স্টেশনের টিকিট ভেন্ডিং মেশিন এবং মূল স্টেশনে যাত্রী প্রবেশের পাঞ্চ মেশিন ভাঙচুর করে। যার ফলে জনপ্রিয় গণপরিবহন পরিষেবা বন্ধ রয়েছে। তবে এখন উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত এই সেবা চালু রয়েছে।

প্রসঙ্গত, গত ৯ সেপ্টেম্বর ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিকের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে সরকার। তাকে ২০১৭ সালের ২৬ অক্টোবর এই দায়িত্ব দিয়েছিল তখনকার আওয়ামী লীগ সরকার। ছিদ্দিকের জায়গায় চলতি দায়িত্ব পান ডিএমটিসিএলের লাইন-৫-এর অতিরিক্ত প্রকল্প পরিচালক (অর্থ ও প্রশাসন) মোহাম্মদ আবদুর রউফ।

পিপলনিউজ/আরইউ

রাজধানী বিভাগের অন্যান্য খবর

Follow Us

প্রকাশক ও সম্পাদক
জাহিদুল ইসলাম
বার্তা সম্পাদক
সোহেলী চৌধুরী লিন্ডা

© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত || peoplenewsbd.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শিরোনাম খামেনির ওপর হামলা চালাতে পারে ইসরায়েল শিরোনাম পাকিস্তানের সঙ্গে ড্র করে সাফে টিকে রইল বাংলাদেশ শিরোনাম হাজারীবাগে ভবন নির্মাণে ৫ লাখ টাকা চাঁদা দাবি, গ্রেপ্তার ১ শিরোনাম ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবু গ্রেপ্তার শিরোনাম ট্রাফিক আইন লঙ্ঘনে ডিএমপির ১২৬৩ মামলা, জরিমানা প্রায় ৫১ লাখ টাকা