ঢাকা, বাংলাদেশ ২০ অক্টোবর, ২০২৪

ভ্যাপসা গরম শেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

Publish : 09:40 AM, 22 September 2024.
ভ্যাপসা গরম শেষে রাজধানীতে স্বস্তির বৃষ্টি
ফাইল ছবি
নিজস্ব প্রতিবেদক :

ভ্যাপসা গরম ও তীব্র তাপপ্রবাহে গত কয়েকদিন অতিষ্ঠ ছিল দেশবাসী। তাপপ্রবাহ বয়ে যায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে। সর্বশেষ শনিবার (২১ সেপ্টেম্বর) স্বস্তির বৃষ্টি হয়েছে ঢাকায়।

এদিন সকাল সাড়ে ১০টার পর থেকেই বৃষ্টি পড়তে থাকে ঢাকার সড়কে। এতে কিছুটা হলেও স্বস্তি ফিরেছে জনজীবনে। তবে বেশিক্ষণ স্থানী হয়নি বৃষ্টিপাত। 

মিরপুর, মোহাম্মদপুর, কারওয়ান বাজার, কমলাপুর, উত্তরা, আগারগাঁও, গুলশান, বনানী, নিকেতন, নাখালপাড়া, পুরান ঢাকার সদরঘাট, ইসলামপুর, সূত্রাপুরসহ আরো বেশ কিছু এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে।

এর আগে সকাল থেকেই রাজধানীর আকাশ মেঘলা ছিল। পাশাপাশি দমকা বাতাস ও মাঝে মাঝে বিদ্যুৎ চমকাতে দেখা যায়।

আবহাওয়ার এক পূর্বাভাসে বলা হয়েছে, দেশের ছয় অঞ্চলে ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। সেই সঙ্গে এসব অঞ্চলের নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্কসংকেত দেখাতেও বলা হয়েছে।

আজ সন্ধ্যা পর্যন্ত দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা ও চট্টগ্রাম অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরসমূহকে এক নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেওয়া আবহাওয়ার পূর্বাভাসে বরা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে।

পিপলনিউজ/আরইউ

রাজধানী বিভাগের অন্যান্য খবর

Follow Us

প্রকাশক ও সম্পাদক
জাহিদুল ইসলাম
বার্তা সম্পাদক
সোহেলী চৌধুরী লিন্ডা

© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত || peoplenewsbd.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শিরোনাম খামেনির ওপর হামলা চালাতে পারে ইসরায়েল শিরোনাম পাকিস্তানের সঙ্গে ড্র করে সাফে টিকে রইল বাংলাদেশ শিরোনাম হাজারীবাগে ভবন নির্মাণে ৫ লাখ টাকা চাঁদা দাবি, গ্রেপ্তার ১ শিরোনাম ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবু গ্রেপ্তার শিরোনাম ট্রাফিক আইন লঙ্ঘনে ডিএমপির ১২৬৩ মামলা, জরিমানা প্রায় ৫১ লাখ টাকা