ঢাকা, বাংলাদেশ ২০ অক্টোবর, ২০২৪

সবচেয়ে লম্বা আইফোন তৈরি করে বিশ্বরেকর্ড

Publish : 03:16 AM, 09 September 2024.
সবচেয়ে লম্বা আইফোন তৈরি করে বিশ্বরেকর্ড
সংগৃহীত
পিপলনিউজ ডেস্ক :

বিশ্বের সবচেয়ে বড় আইফোন তৈরি করেছেন প্রযুক্তিবিষয়ক ভিডিও নির্মাতা অরুণ রুপেশ। সাত ফুট লম্বা রেপ্লিকা আইফোনটি তৈরি করে বিশ্বরেকর্ড গড়েছেন রুপেশ।

আইফোনটি তৈরিতে গেজেট-বিল্ডিং বিশেষজ্ঞ ম্যাথু পার্কসের সহায়তা নিয়েছেন তিনি। তাদের তৈরি আইফোন-১৫ মডেলের মোবাইল ফোনটি অন্যান্যা আইফোনের মতো ব্যবহার করা যায়। অর্থাৎ এটি শুধুমাত্র দেখানোর জন্য তৈরি হয়নি। চাইলে ছবি তোলা থেকে শুরু করে সবই করা যাবে এই আইফোনে।

এর আগে বিশ্বে এত বড় আইফোন তৈরি করা হয়নি। ফলে এটি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসে সর্ববৃহৎ আইফোন হিসেবে জায়গা করে নিয়েছে।

অরুণ রুপেশ গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডসকে বলেছেন, আমার দল ও ম্যাট এমন কিছু করেছে যা আগে করা হয়নি। আমি গর্বিত। আমি গিনেজ বুকের নতুন নতুন রেকর্ডগুলো দেখে বড় হয়েছি। সেখানেই একটি রেকর্ড করেছি। যা অবিশ্বাস্য।

গিনেড ওয়ার্ল্ড রেকর্ডস জানিয়েছে, অরুণ ২০১১ সালে ইউটিউবে ভিডিও আপলোড শুরু করেন। প্রযুক্তি বিষয়ক বিভিন্ন রিভিও দেওয়ায় ইউটিউবে তার বেশ ভালো পরিমাণ সাবস্ক্রাইবার রয়েছে। আইফোন নির্মাতা অ্যাপলের ইউটিউবে যে পরিমাণ সাবস্ক্রাইবার আছে; সেটির চেয়ে অরুণের বেশি সাবস্ক্রাইবার হয়। এরপরই তিনি সিদ্ধান্ত নেন অ্যাপলের একটি রেপ্লিকা আইফোন তৈরি করবেন।

পিপলনিউজ/আরইউ

বিচিত্র বিভাগের অন্যান্য খবর

Follow Us

প্রকাশক ও সম্পাদক
জাহিদুল ইসলাম
বার্তা সম্পাদক
সোহেলী চৌধুরী লিন্ডা

© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত || peoplenewsbd.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শিরোনাম খামেনির ওপর হামলা চালাতে পারে ইসরায়েল শিরোনাম পাকিস্তানের সঙ্গে ড্র করে সাফে টিকে রইল বাংলাদেশ শিরোনাম হাজারীবাগে ভবন নির্মাণে ৫ লাখ টাকা চাঁদা দাবি, গ্রেপ্তার ১ শিরোনাম ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবু গ্রেপ্তার শিরোনাম ট্রাফিক আইন লঙ্ঘনে ডিএমপির ১২৬৩ মামলা, জরিমানা প্রায় ৫১ লাখ টাকা