ঢাকা, বাংলাদেশ ২০ অক্টোবর, ২০২৪

হারানো বিড়াল হাজার মাইল পাড়ি দিয়ে ফিরল

Publish : 02:21 AM, 10 October 2024.
হারানো বিড়াল হাজার মাইল পাড়ি দিয়ে ফিরল
সংগৃহীত
পিপলনিউজ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের ইয়োলোস্টোন ন্যাশনাল পার্কে মালিকের সঙ্গে বেড়াতে গিয়ে হারিয়ে যায় আড়াই বছরের পোষ্য বিড়াল ‘রেয়ন বিউ’ (রেইনবো)। তবে সেই বিড়াল দুই মাস পর ৯০০ মাইলের বেশি পথ পাড়ি দিয়ে বাড়িতে ফিরেছে! খবর সিএনএনের। 

তবে কীভাবে এত পথ পাড়ি দিয়ে বিড়ালটি বাড়ি ফিরল- এ নিয়ে একটি প্রাণি কল্যাণ সংস্থা জানিয়েছে, বিড়ালটির শরীরে লাগানো মাইক্রোচিপের সাহায্যে এটি সম্ভব হয়েছে। 

ঘটনার বিস্তারিত সম্পর্কে জানা যায়, ক্যালিফোর্নিয়ার বাসিন্দা সুসান আংভিয়ানো তার স্বামী বেনি আংভিয়ানো গত জুনে সেই পার্কে বেড়াতে যান। ৪ জুন ভ্রমণের প্রথম দিন তারা সেখানকার ফিশিং ব্রিজ আরভি পার্কে ঘুরে বেড়ানোর সময় হঠাৎই কিছু দেখে চমকে গিয়ে পালিয়ে যায় রেয়ন বিউ। 

সুসান সিএনএনকে বলেন, বিড়াল হারানোর পর আমরা যে কয়েকদিন সেখানে ছিলাম প্রতিদিনই সেখানকার বনে গিয়ে বেনি কয়েক ঘণ্টা ধরে রেয়ন বিউকে খুঁজে বের করার চেষ্টা করেছি। কিন্তু শেষমেশ আর খুঁজে পাওয়া যায়নি। বিড়ালকে ছাড়াই বাড়ি ফিরতে হয়। 

রেয়ন বিউকে হারানোর একমাস পর এই দম্পতি আরো একটি বিড়াল দত্তক নেন। এরপর রেয়ন বিউ হারানোর ৬১ দিন পর তারা একটি বার্তা পান। বার্তায় জানতে পারেন যে রেয়ন বিউর পরিচয় শনাক্তকরণ নম্বর ক্যালিফোর্নিয়ার রোজভিলে খুঁজে পাওয়া গেছে। 

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, সুসানদের বাড়ি থেকে প্রায় ১৯০ মাইল দূরে বসবাস করা একজন নারী অসুস্থ অবস্থায় রেয়ন বিউকে খুঁজে পান। তিনি রোজভিলে প্রাণীদের সুরক্ষা নিয়ে কাজ করা একটি সংস্থার সঙ্গে যোগাযোগ করে তাদের কাছে সেটিকে হস্তান্তর করেন। 

সিএনএন বলছে, বিড়ালটি ওয়াইমিং থেকে এক হাজারের বেশি মাইলের পথ পাড়ি দিয়ে কীভাবে রোজভিলে এবং ক্যালিফোর্নিয়ার সালিনাসে বাড়ির দিকে ফিরল তা জানা যায়নি।

তবে এই দম্পতি জানান, আমরা নিশ্চিত নই কীভাবে রেয়ন বিউ ক্যালিফোর্নিয়ায় এসেছে। তবে আমরা তাকে আবার পেয়ে কৃতজ্ঞ।

পিপলনিউজ/আরইউ

বিচিত্র বিভাগের অন্যান্য খবর

Follow Us

প্রকাশক ও সম্পাদক
জাহিদুল ইসলাম
বার্তা সম্পাদক
সোহেলী চৌধুরী লিন্ডা

© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত || peoplenewsbd.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শিরোনাম খামেনির ওপর হামলা চালাতে পারে ইসরায়েল শিরোনাম পাকিস্তানের সঙ্গে ড্র করে সাফে টিকে রইল বাংলাদেশ শিরোনাম হাজারীবাগে ভবন নির্মাণে ৫ লাখ টাকা চাঁদা দাবি, গ্রেপ্তার ১ শিরোনাম ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবু গ্রেপ্তার শিরোনাম ট্রাফিক আইন লঙ্ঘনে ডিএমপির ১২৬৩ মামলা, জরিমানা প্রায় ৫১ লাখ টাকা