ঢাকা, বাংলাদেশ ২০ অক্টোবর, ২০২৪

সস্ত্রীক সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

Publish : 09:30 AM, 09 October 2024.
সস্ত্রীক সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামানের দেশত্যাগে নিষেধাজ্ঞা
সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক :

সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ ও তার স্ত্রী রুকমীলা জামানের দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।

সোমবার (৭ অক্টোবর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপপরিচালক রাম প্রসাদ মণ্ডলের আবেদনের প্রেক্ষিতে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আস-সামছ জগলুল হোসেন এ আদেশ দেন।

এ সময় দুদকের পাবলিক প্রসিকিউটর মীর আহমেদ আলী সালাম আদালতে শুনানি করেন। 

দুদকের আবেদনে বলা হয়, সাইফুজ্জামান চৌধুরীর বিরুদ্ধে যুক্তরাজ্যে হাজারো কোটি টাকা পাচারসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। অবৈধভাবে অর্জিত অর্থে দেশের অভ্যন্তরে সম্পদ অর্জন ও বিদেশে পাচার করে নিজ নাম এবং পরিবারের সদস্যদের নামে যুক্তরাজ্যে ৩৫০টি, সংযুক্ত আরব আমিরাতে ২২৮টি এবং যুক্তরাষ্ট্রে নয়টিসহ অন্যান্য দেশে বাড়ি ও এপার্টমেন্টের পাশাপাশি অন্যান্য সম্পদ অর্জন করেছেন বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে দুদক।

দেশের বর্তমান বাস্তবতায় সাইফুজ্জামান চৌধুরী ও তার স্ত্রী রুকমীলা জামানের দেশ ত্যাগের আশঙ্কা থেকে সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তার বিদেশ গমন বন্ধের আবেদন করা হয়। তবে গুঞ্জন আছে ৫ আগষ্ট সরকার পতনের পরপরই দেশত্যাগ করেছেন তারা।

পিপলনিউজ/আরইউ

আইন-আদালত বিভাগের অন্যান্য খবর

Follow Us

প্রকাশক ও সম্পাদক
জাহিদুল ইসলাম
বার্তা সম্পাদক
সোহেলী চৌধুরী লিন্ডা

© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত || peoplenewsbd.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শিরোনাম খামেনির ওপর হামলা চালাতে পারে ইসরায়েল শিরোনাম পাকিস্তানের সঙ্গে ড্র করে সাফে টিকে রইল বাংলাদেশ শিরোনাম হাজারীবাগে ভবন নির্মাণে ৫ লাখ টাকা চাঁদা দাবি, গ্রেপ্তার ১ শিরোনাম ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবু গ্রেপ্তার শিরোনাম ট্রাফিক আইন লঙ্ঘনে ডিএমপির ১২৬৩ মামলা, জরিমানা প্রায় ৫১ লাখ টাকা