ঢাকা, বাংলাদেশ ২০ অক্টোবর, ২০২৪

মেসির হ্যাটট্রিকে মায়ামির ইতিহাস

Publish : 12:16 PM, 20 October 2024.
মেসির হ্যাটট্রিকে মায়ামির ইতিহাস
সংগৃহীত
ক্রীড়া ডেস্ক :

র্দীঘদিনের ইনজুরি শেষে দারুণ সময় পার করছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। চার দিন আগেই জাতীয় দলের হয়ে পেয়েছিলেন হ্যাটট্রিকের দেখা। আর এবার সেই ছন্দ ধরে রাখলেন ক্লাবের হয়েও। মেজর লিগ সকারে নিউ ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে হ্যাটট্রিক করলেন ৩৬ বছর বয়সী এই তারকা। তার এমন অসাধারণ পারফরম্যান্সে ভর করে নতুন রেকর্ড গড়েছে ফ্লোরিডার ক্লাবটি।

শনিবার (১৯ অক্টোবর) স্থানীয় সময় রাত ৮টায় ঘরের মাঠ ফ্লোরিডার চেস স্টেডিয়ামে নিউ ইংল্যান্ডকে ৬-২ গোলে উড়িয়ে দিয়েছে মায়ামি। 

দলের জয়ে হ্যাটট্রিকসহ মেসি করেছেন তিন গোল, সুয়ারেজ দুইটি ও বেঞ্জামিন ক্রিমাচি একটি করে গোল করেন। মায়ামি এমএলএসের রেগুলার সিজন শেষ করল ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে। ২২ জয়ের বিপরীতে চার হার ও ৮ ড্র। ২০২১ সালে রিভলিউশনের গড়া ৭৩ পয়েন্টের রেকর্ড ভাঙল তারা।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখায় মায়ামি। তবে, শুরুতেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। দ্বিতীয় মিনিটেই লুসা লাঙ্গোনির গোলে লিড নেয় নিউ ইংল্যান্ড। প্রথম গোলের পর দ্বিতীয় গোল পেতেও সময় লাগেনি দলটির। ম্যাচের ৩৪তম মিনিটে দ্বিতীয় দফায় পিছিয়ে পড়ে মায়ামি। দুই গোল হজম করে অনেকটাই ব্যাকফুটে চলে যায় মেসিরা। তবে, এরপরই পাল্টে যায় ম্যাচের গতিপথ।

ম্যাচের ৪০ ও ৪৩ মিনিটে দারুণ দুটি গোলে দলকে সমতায় ফেরান উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। তার জোড়া গোলে সমতায় ফেরে টাটা মার্টিনো শিষ্যরা। এরপর আর কোনো গোল না হওয়ায় সমতায় থেকে বিরতিতে যায় দুদল। অবশ্য দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় মায়ামি।

এবার স্কোরশিটে নাম তোলেন বেঞ্জামিন ক্রিমাচি। ৫৮তম মিনিটে তার গোলে ৩-২ ব্যবধানে এগিয়ে যায় মায়ামি। এরপর আর ম্যাচে সুযোগই পায়নি নিউ ইংল্যান্ড। তবে, ৭৮-৮৯; এই ১১ মিনিটেই তিন গোল করে দলের বড় জয় নিশ্চিতের পাশাপাশি হ্যাটট্রিক পূরণ করেন মেসি। যার ফলে ৬-২ গোলের বড় জয় পায় ফ্লোরিডার ক্লাবটি।

মায়ামির হয়ে এটি মেসির প্রথম হ্যাটট্রিক। মায়ামির ইতিহাসে সর্বোচ্চ গোলও এখন ফুটবল জাদুজরের, ৩৩টি। এখানে তিনি ছাড়িয়ে গেছেন জাতীয় দলের সারেব সতীর্থ গঞ্জালো হিগুয়েনকে। এ নিয়ে তিনটি ভিন্ন দলের সর্বোচ্চ গোলদাতা মেসি। বার্সেলোনার হয়ে ৬৭২টি, আর্জেন্টিনার হয়ে ১১২টি ও মায়ামির হয়ে করেছেন ৩৩ গোল।

পিপলনিউজ/আরইউ

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

Follow Us

প্রকাশক ও সম্পাদক
জাহিদুল ইসলাম
বার্তা সম্পাদক
সোহেলী চৌধুরী লিন্ডা

© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত || peoplenewsbd.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শিরোনাম খামেনির ওপর হামলা চালাতে পারে ইসরায়েল শিরোনাম পাকিস্তানের সঙ্গে ড্র করে সাফে টিকে রইল বাংলাদেশ শিরোনাম হাজারীবাগে ভবন নির্মাণে ৫ লাখ টাকা চাঁদা দাবি, গ্রেপ্তার ১ শিরোনাম ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবু গ্রেপ্তার শিরোনাম ট্রাফিক আইন লঙ্ঘনে ডিএমপির ১২৬৩ মামলা, জরিমানা প্রায় ৫১ লাখ টাকা