ঢাকা, বাংলাদেশ ২০ অক্টোবর, ২০২৪

আউটসোর্সিং কর্মীদের শাহবাগ অবরোধ, যানজটে ভোগান্তি

Publish : 12:16 PM, 20 October 2024.
আউটসোর্সিং কর্মীদের শাহবাগ অবরোধ, যানজটে ভোগান্তি
সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক :

চাকরি জাতীয়করণের দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন সরকারি প্রতিষ্ঠানের আউটসোর্সিং কর্মীরা। ফলে যান চলাচল বন্ধ রয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) অবরোধের কারণে সকাল থেকে যান চলাচল বন্ধ হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ১০টার দিকে কয়েকশ কর্মচারী শাহবাগে জড়ো হয়ে আশেপাশের এলাকায় যান চলাচল বন্ধ করে দেন। এ সময় অনেক যাত্রীকে বাস থেকে নেমে হেঁটে গন্তব্যের উদ্দেশে যেতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শীরা আরো জানান, আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বেসরকারি অফিসগামীসহ কর্মজীবীরা চরম ভোগান্তিতে পড়েছেন। অসুস্থ লোকদের বহনকারী গাড়ি যেতেও বাধা দেওয়া হচ্ছে। হোটেল ইন্টার কন্টিনেন্টাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং পল্টন প্রেসক্লাবগামী সব সড়ক পরিপূর্ণ বন্ধ। আন্দোলনকারীদের অনেকে রাস্তা বন্ধ করে দিতে বলছেন। তাদের মুখে মুখোশ পরা।

সিলেট থেকে আসা এক বিক্ষোভকারী বলেন, চাকরি জাতীয়করণ আমাদের এক দফা দাবি। দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাব।

অববোধকারীদের দাবি—বিশৃঙ্খলা নয়, জীবন বাঁচাতেই তাদের এই কর্মসূচি। নতুন বাংলাদেশে ঠিকাদারের কাছ থেকে মুক্তি না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়া যাওয়া হবে বলেও জানান তারা।

আন্দোলনকারীরা বলেন, বৈষম্যহীন বাংলাদেশ গড়তে হলে আগে সব ক্ষেত্রের বৈষম্য দূর করতে হবে। দ্রুত তাদের দাবি মেনে নিতে অন্তর্বর্তী সরকারের প্রতি আহ্বানও জানান তারা।

মহিলা বিষয়ক অধিদপ্তরের আউটসোর্সিং কর্মচারী রাহেল রায়হান বলেন, আমাদের দৈনিক হাজিরা ভিত্তিক বেতন দেওয়া হয়। চাকরি অস্থায়ী হওয়ায় অনিশ্চয়তার মধ্যে থাকতে হয় আমাদের। কোনোকিছু হলেই চাকরিচ্যুত করা হয়। আমরা চাকরির নিশ্চয়তা চাই, চাকরি স্থায়ী চাই। এই আউটসোর্সিং একটি বৈষম্যমূলক প্রথা। আমরা এই প্রথার বাতিল চাই।

শাহবাগ অবরোধ কর্মসূচিতে অংশ নিয়ে বাখরাবাদ গ্যাস কোম্পানির কর্মচারী জাহানারা বেগম বলেন, ‘আজ সারা দিন আমাদের দাবি আদায়ে কর্মসূচি চলবে। দাবি মেনে নেওয়া না হলে আমরা লাগাতার কর্মসূচি দিতে বাধ্য হবো। আউটসোর্সিং প্রথা বাতিল করে আমাদের চাকরি স্থায়ী করলেই আমরা ঘরে ফিরবো।’

পিপলনিউজ/আরইউ

জাতীয় বিভাগের অন্যান্য খবর

Follow Us

প্রকাশক ও সম্পাদক
জাহিদুল ইসলাম
বার্তা সম্পাদক
সোহেলী চৌধুরী লিন্ডা

© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত || peoplenewsbd.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শিরোনাম খামেনির ওপর হামলা চালাতে পারে ইসরায়েল শিরোনাম পাকিস্তানের সঙ্গে ড্র করে সাফে টিকে রইল বাংলাদেশ শিরোনাম হাজারীবাগে ভবন নির্মাণে ৫ লাখ টাকা চাঁদা দাবি, গ্রেপ্তার ১ শিরোনাম ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবু গ্রেপ্তার শিরোনাম ট্রাফিক আইন লঙ্ঘনে ডিএমপির ১২৬৩ মামলা, জরিমানা প্রায় ৫১ লাখ টাকা