ঢাকা, বাংলাদেশ ২০ অক্টোবর, ২০২৪

দেশে ফিরছেন না সাকিব আল হাসান

Publish : 10:24 AM, 19 October 2024.
দেশে ফিরছেন না সাকিব আল হাসান
ফাইল ছবি
ক্রীড়া প্রতিবেদক :

সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বাংলাদেশের স্থানীয় সময় বিকাল পাঁচটার ফ্লাইটে দেশে ফেরার কথা ছিল ক্রিকেটার সাকিব আল হাসানের। কিন্তু গত কয়েক দিনের পরিবর্তিত পরিস্থিতিতে সবকিছু জটিল হয়ে ওঠায় আপাতত সাকিবকে দেশে না আসতে পরামর্শ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বৃহস্পতিবার একটি ‘জুম মিটিং’ করে বিসিবি। সেই মিটিংয়ে দেশে ফিরতে সাকিবকে নিষেধ করা হয়। বিসিবির পরামর্শ অনুযায়ী ফ্লাইটও বাতিল করে দিয়েছেন বাঁহাতি এ অলরাউন্ডার। 

বিসিবি জানিয়েছে, সরকারের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। অর্থাৎ দেশে ফেরার জন্য বিসিবির সবুজ সংকেতের জন্য অপেক্ষা করতে হবে সাকিবকে।

এদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঢাকা টেস্ট শুরু হবে ২১ অক্টোবর। তার আগে আছে অনুশীলন সেশন। সাকিব সময়মতো ফিরতে পারবেন কিনা, এমনকি আদৌ দেশে ফিরবেন কিনা, তা নিয়ে তৈরি হয়েছে সংশয়। দেশের মাটিতে ক্যারিয়ারের শেষ টেস্ট খেলতে পারবেন কিনা সাকিব, সেটিই এখন বড় প্রশ্ন।

সবকিছু মিলিয়ে বলা যায়, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শেষ টেস্ট খেলা হচ্ছে না তার। তার মানে কি ভারতের বিপক্ষে কানপুর টেস্টই সাকিবের শেষ টেস্ট হয়ে থাকবে? 

দুবাই থেকে সাকিব নিজেই জানিয়েছেন, তার এখন দেশে আসা হচ্ছে না। নিরাপত্তাঝুঁকির কারণেই এমন সিদ্ধান্ত বলে জানা গেছে। দুবাই থেকে তিনি আবার যুক্তরাষ্ট্রে ফিরে যাবেন বলে জানিয়েছে একটি সূত্র।

এর আগে বুধবার গভীর রাত থেকেই শোনা যাচ্ছিল, সাকিবের দেশে আসা নিয়ে সংশয় তৈরি হয়েছে। যুক্তরাষ্ট্র থেকে দুবাই হয়ে দেশে আসছিলেন তিনি। 

যদিও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২১ অক্টোবর শুরু প্রথম টেস্টের দল ঘোষণা করা হয়েছে তাকে রেখেই। নির্বাচকেরা বিসিবির সবুজসংকেত পেয়েই তাকে দলে রেখেছিলেন। আর বিসিবি সবুজসংকেত পেয়েছিল সরকারের কাছ থেকে। তারপরও হঠাৎ সাকিবের নিরাপত্তা কেন একটা ইস্যু হয়ে গেলে, সেটি জানা যায়নি। 

গত কয়েক দিন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সাকিবের বিরুদ্ধে কিছু মানুষ বিভিন্ন স্লোগান দিয়ে মিছিল করেছেন, দেয়াললিখন লিখেছেন। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়েও তার কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। সাকিবকে যেন দেশের মাটিতে শেষ টেস্ট খেলতে না দেওয়া হয়, সে দাবি নিয়ে আজ দুপুরেও একটি পক্ষের স্মারকলিপি নিয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আসার কথা। তবে তার আগেই হয়তো আনুষ্ঠানিক ঘোষণা এসে যাবে যে সাকিব দেশে আসছেন না।

যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ অবশ্য সাকিববিরোধীদের এই আচরণকে ‘আবেগের ব্যাপার’ বলে মন্তব্য করেন। তিনি বলেছিলেন, ‘একজন ক্রিকেটার (সাকিব), তিনি খেলবেন এবং তিনি বাংলাদেশের নাগরিক। আসার ব্যাপারে তো আমি কোনো বাধা দেখি না।’ উপদেষ্টা আরো বলেন, ‘প্রত্যেক নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। ক্রিকেট দলের নিরাপত্তা নিশ্চিত করাও রাষ্ট্রের দায়িত্ব। সেটি আমরা নিশ্চিত করব।’

পিপলনিউজ/আরইউ

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

Follow Us

প্রকাশক ও সম্পাদক
জাহিদুল ইসলাম
বার্তা সম্পাদক
সোহেলী চৌধুরী লিন্ডা

© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত || peoplenewsbd.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শিরোনাম খামেনির ওপর হামলা চালাতে পারে ইসরায়েল শিরোনাম পাকিস্তানের সঙ্গে ড্র করে সাফে টিকে রইল বাংলাদেশ শিরোনাম হাজারীবাগে ভবন নির্মাণে ৫ লাখ টাকা চাঁদা দাবি, গ্রেপ্তার ১ শিরোনাম ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবু গ্রেপ্তার শিরোনাম ট্রাফিক আইন লঙ্ঘনে ডিএমপির ১২৬৩ মামলা, জরিমানা প্রায় ৫১ লাখ টাকা