ঢাকা, বাংলাদেশ ২০ অক্টোবর, ২০২৪

সাকিব-মাশরাফি খুনি না, ফেসবুকে রাগ ঝারলেন সালাউদ্দিন

Publish : 10:30 AM, 20 October 2024.
সাকিব-মাশরাফি খুনি না, ফেসবুকে রাগ ঝারলেন সালাউদ্দিন
সংগৃহীত
ক্রীড়া প্রতিবেদক :

দেশের ক্রিকেট কোচদের মধ্যে মোহাম্মদ সালাউদ্দিন পরিচিত ও গ্রহণযোগ্য মানুষ। সামাজিক মাধ্যম বা সংবাদ সম্মেলনে অকপটে কথা বলেন তিনি। এবার সামাজিক মাধ্যম ফেসবুকে দেশের দুই শীর্ষ ক্রিকেট তারকা সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজার জন্য ঢাল হলেন তিনি।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকেই দেশের ক্রিকেটপ্রেমীরা ওই দুই ক্রিকেটারের ওপর ক্ষুব্ধ। তারা আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য হয়েছিলেন। গণঅভ্যুত্থানে অনেক প্রাণহানির সময় সাকিব-মাশরাফি কোনো কথা বলেননি। সে ক্ষোভ থেকেই তাদের দেশের ক্রিকেট থেকে তাদের একপ্রকার ‘অবাঞ্চিত’ করার পক্ষে একদল ক্রিকেটপ্রেমী।

তারা সাকিবের দেশে এসে টেস্ট খেলার বিরোধিতা করেছেন। মাশরাফির বিপিএলে খেলার বিরুদ্ধেও অবস্থান নিয়েছেন। আর এতেই পাল্টা ক্ষোভ ঝেরেছেন মোহাম্মদ সালাউদ্দিন।

শুক্রবার (১৮ অক্টোবর) এক ফেসবুক পোস্টে এই কোচ লিখেছেন,  দেশের প্রতি, দেশের মানুষের প্রতি কখনোই এতো রাগ বা কষ্ট লাগেনি, আজ কেন যেন লাগছে। আমরা মানুষ কি কখনো নিজেরা ভুল করি না? কেউ অনুতপ্ত হলে তাকে সুযোগ দেওয়া উচিৎ। কিন্তু আমরা কেমন যেন হয়ে যাচ্ছি মানুষ হিসেবে, দয়া-মায়া জিনিসটি আমাদের মধ্যে থেকে উঠে গেছে।

সাকিব-মাশরাফিদের কল্যাণমূলক কাজের কথা তুলে ধরে সালাউদ্দিন বলেন, একটি মানুষ দেশের জন্য ১৭ বছর কিছু না কিছু করেছে, আজ ক্রিকেটবিশ্ব আমাদের একটু সম্মান করে কাদের জন্য? তারা ক্রিকেট মাঠে নামতে পারবেন না, এই কান্না তো সবাই দেখবে না। রাজনীতি করছে বলে এরা খুনি? এদের সাথে মিশেছেন? এরা কত মানুষের ভাত-কাপড়ের ব্যবস্থা করে দিচ্ছে জানেন আপনি? এরা কত অসহায় মানুষের চিকিৎসা করাইছে সেটা কি জানেন?

এরপর মাশরাফি, সাকিব, তামিমদের চোট নিয়ে খেলে যাওয়ার প্রসঙ্গও উঠে এসেছে সালাউদ্দিনের স্ট্যাটাসে, তারা স্ট্যাটাস না দেওয়ার কারণে আজ শত্রু, যখন মাশরাফি পাঁচটি অপারেশন করে দেশের জন্য লড়াই করেছেন; তা কি দেখছেন? সাকিব যে আঙুলে চিড় নিয়ে বোলিং করে গেছেন, তামিম এক হাতে ব্যাটিং করে গেছেন কাদের জন্য? দেশকে সবাই কম-বেশি ভালোবাসে। তাদের ভালোবাসা হয়তো দেখা যায় না। তাদের কাছ থেকে দেখেছি। তারা মানুষের উপকার ছাড়া কারো ক্ষতি করেননি, তারা খুনি না। খুব কষ্ট পাচ্ছি মাঠ থেকে তাদের বিদায় দেখতে পাব না। মানুষকে মাফ করুন, আল্লাহ আমাদের অনেক অপরাধ মাফ করে দেবেন। আমরা সবাই কম-বেশি অপরাধী, সম্মান কাউকে দিলে আপনিও সন্মানীত হবেন।

প্রসঙ্গত, আগামী ২১ অক্টোবর শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ দিয়ে সাদা পোশাকের ক্রিকেট থেকে বিদায় নেওয়ার কথা ছিল সাকিবের। তবে নিরাপত্তাজনিত কারণে আপাতত দেশে ফেরা হচ্ছে না তার। ইতোমধ্যে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে সাকিবের বদলে হাসান মুরাদকে দলে নিয়েছে বাংলাদেশ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দেশের হয়ে দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেললেও এখনো টেস্টে অভিষেক হয়নি মুরাদের। ২৩ বছর বয়সী বাঁহাতি ৩০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে নিয়েছেন ১৩৬ উইকেট।

পিপলনিউজ/আরইউ

খেলাধুলা বিভাগের অন্যান্য খবর

Follow Us

প্রকাশক ও সম্পাদক
জাহিদুল ইসলাম
বার্তা সম্পাদক
সোহেলী চৌধুরী লিন্ডা

© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত || peoplenewsbd.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শিরোনাম খামেনির ওপর হামলা চালাতে পারে ইসরায়েল শিরোনাম পাকিস্তানের সঙ্গে ড্র করে সাফে টিকে রইল বাংলাদেশ শিরোনাম হাজারীবাগে ভবন নির্মাণে ৫ লাখ টাকা চাঁদা দাবি, গ্রেপ্তার ১ শিরোনাম ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবু গ্রেপ্তার শিরোনাম ট্রাফিক আইন লঙ্ঘনে ডিএমপির ১২৬৩ মামলা, জরিমানা প্রায় ৫১ লাখ টাকা