ঢাকা, বাংলাদেশ ২০ অক্টোবর, ২০২৪

হিজবুল্লাহর দেড় হাজার যোদ্ধাকে হত্যার দাবি ইসরায়েলের

Publish : 07:34 AM, 20 October 2024.
হিজবুল্লাহর দেড় হাজার যোদ্ধাকে হত্যার দাবি ইসরায়েলের
সংগৃহীত
আন্তর্জাতিক ডেস্ক :

লেবাননের শক্তিশালী সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর এক হাজার ৫০০ যোদ্ধাকে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) প্রধান জেনারেল হার্জে হালেভি। হিজবুল্লাহর বিরুদ্ধে তাদের হামলা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স পোস্টে হার্জে হালেভি বলেন, হিজবুল্লাহর ওপর যত শক্ত হামলা চালানো যায় ঠিক ততটা আমরা চালাব। আমরা তাদের কমান্ডারদের হত্যা করেছি। 

শুক্রবার (১৮ অক্টোবর) গোলানি ব্রিগেডের সেনাদের সঙ্গে দেখা করতে যান হালেভি। সেখানে তিনি বলেন, আপনারা হিজবুল্লাহর স্থানীয় কমান্ড অবকাঠামো ধ্বংস করছেন।

ইসরায়েলি সেনাপ্রধান দাবি করেছেন, হিজবুল্লাহ দিনে দিনে আরো ডুবছে। তিনি বলেন, হিজবুল্লাহ হতাহতের সংখ্যা লুকাচ্ছে। কমান্ডারদের মৃত্যুর তথ্য লুকাচ্ছে। আমাদের ধারণা আমরা হিজবুল্লাহর এক হাজার ৫০০ যোদ্ধাকে হত্যা করেছি। আমরা কম করে বলছি। আরো কয়েক ডজন হামলার ফলাফলের তথ্য আমি কল্পনা করছি।

ইসরায়েলি এই সেনা কর্মকর্তা দাবি করেছেন হিজবুল্লাহর যোদ্ধারা তাদের কাছে আত্মসমর্পণ করছে; যা সশস্ত্র গোষ্ঠীর মনোবল এবং লড়াইয়ের মাত্রার বিষয়টি প্রকাশ করছে। তবে হিজবুল্লাহ জানিয়েছে, ইসরায়েল বাহিনীর বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলেছে তাদের যোদ্ধারা।

গত মাসের শেষ দিকে লেবাননের দক্ষিণে স্থল হামলা চালানো শুরু করে দখলদার ইসরায়েল। সেখানে হিজবুল্লাহর যোদ্ধাদের শক্ত ঘাঁটি আছে। ইসরায়েলিরা চেয়েছিল লেবাননের দক্ষিণাঞ্চলে প্রবেশ করে হিজবুল্লাহকে সেখান থেকে সরিয়ে দেবে। তবে স্থল হামলা চালাতে গিয়ে প্রথমদিনেই বড় ধাক্কা খায় দখলদার বাহিনী। লেবাননে অভিযানে গিয়ে এখন পর্যন্ত অন্তত ৬০ ইসরায়েলি সেনার মৃত্যু হয়েছে।

গত বছরের ৭ অক্টোবর গাজায় ইসরায়েলি হামলার পর, ফিলিস্তিনিদের পক্ষ নিয়ে ইসরায়েলের উত্তরাঞ্চলে ক্রমাগত হামলা চালায় হিজবুল্লাহ। ফলে ওই এলাকায় থেকে অনেক বাসিন্দাকে সরিয়ে নিতে বাধ্য হয় তেল আবিব।

পিপলনিউজ/আরইউ

আন্তর্জাতিক বিভাগের অন্যান্য খবর

Follow Us

প্রকাশক ও সম্পাদক
জাহিদুল ইসলাম
বার্তা সম্পাদক
সোহেলী চৌধুরী লিন্ডা

© 2024 সর্বস্বত্ব সংরক্ষিত || peoplenewsbd.com

Develop by _ DigitalSolutions.Ltd
শিরোনাম পদত্যাগের ঘোষণা দিলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান শিরোনাম খামেনির ওপর হামলা চালাতে পারে ইসরায়েল শিরোনাম পাকিস্তানের সঙ্গে ড্র করে সাফে টিকে রইল বাংলাদেশ শিরোনাম হাজারীবাগে ভবন নির্মাণে ৫ লাখ টাকা চাঁদা দাবি, গ্রেপ্তার ১ শিরোনাম ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী বাবু গ্রেপ্তার শিরোনাম ট্রাফিক আইন লঙ্ঘনে ডিএমপির ১২৬৩ মামলা, জরিমানা প্রায় ৫১ লাখ টাকা